আদিতমারীতে জমি নিয়ে বিরোধে ঘর ভাঙচুর, দু-পক্ষের আহত ১৪

আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধিঃ লালমনিরহাটের আদিতমারী উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে  চাচাত জেঠাত ভাইয়ের মধ্যে দ্বন্ধে ঘর বাড়ি ভাঙচুর। দেশীয় অস্ত্রের আঘাতে ১৩ জন আহত হয়েছেন।
সোমবার (৮ এপ্রিল) বিকেলে আশংকাজনক অবস্থায় আহতদের লালমনিরহাট সদর ও আদিতমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী গ্রামের মৃত তাহাজ্জুল হোসেন তাহেরের ছেলে রফিকুল ইসলাম (৫০), লতিবকুল ইসলাম (৫৬), লুৎফর রহমান(৬০), লুৎফর রহমানের ছেলে রবিউল ইসলাম শুকু(২৬) ও মোহাম্মদ আলীর ছেলে শাহজাহান আলী(৩৫) ও তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
অপরপক্ষের একই এলাকার মৃত আবু তালেবের ছেলে আবুল বাশার (৫৭) ও তার স্ত্রী রাশেদা (৫২) আশরাফের স্ত্রী রোসনা (৩২), আাশরাফের স্ত্রী শিল্পী,মজনের স্ত্রী সেলিনা (৫০) তারা আহত হয়ে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে বাশারকে মাথায় গুরুতর আহত হয়েছেন তাকে রংপুরে রেফার করা হতে পারে বলে পারিবারিক সূত্রে জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, রফিকুল ইসলাম গংরা নিজেদের পৈত্রিক সুত্রে পাওয়া ৫বিঘা জমি নিয়ে রিবোধ বাঁধে তার আপন জেঠাত ভাই আবুল বাশার কসাইয়ের সাথে। সেই জমিতে সোমবার দুপুরে গাছ লাগান লাগান রফিকুল ইসলাম।  এ সময় আবুল বাশার কসাই লোকজন বাধা প্রদান করেন। এতে দু-পক্ষের সাথে শুরু হয় তুমুল সংঘর্ষ বাধে। এতে দেশীয় অস্ত্র-সস্ত্রের হামলায় দু-পক্ষের ১৪ আহত হয়।
পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে আশংকাজনক অবস্থায় দু-পক্ষের অন্তত ১৪ জনকে লালমনিরহাট সদর ও  আদিতমারী হাসপাতালে ভর্তি করে এবং বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
হাসপাতালের বেডে রফিকুল ইসলাম নিউজবিজয়কে  জানান, নিজেদের জমিতে গাছ লাগাচ্ছিলেন এ সময় কিছু বুঝে ওঠার আগেই বাশার কসাই লোকজন নিয়ে তার উপর দেশী অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালিয়ে ৮জনকে মারপিট করে এবং ঘর বাড়ি ভাঙচুর করে। চিকিৎসা শেষে হামলাকারী বিরুদ্ধে থানায় মামলা দেয়া হবে বলেও জানান তিনি।
অপরদিকে আবুল বাশার কসাই নিউজবিজয়কে জানান, আমির বাবার পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তি রফিকুল দির্ঘদিন যাবৎ জোর দখল করে আসিতেছিল সেই জমি উদ্বার করতে গেলে তার লোকজন আমি ও আমার স্ত্রী সহ দেশীয় অস্ত্রের আঘাতে ৬ জন গুরুতর আহত করে তারা পালিয়ে যায়।
আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ রানা সাংবাদিককে  জানান, বিষয়টি তার জানা নেই। অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নিউজবিজয়২৪.কম/ রেজাউল করিম রাজ্জাক,

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon