আমবয়ানের মধ্য দিয়ে শুরু লালমনিরহাট জেলা ইজতেমা

লালমনিরহাট প্রতিনিধি: বৃহস্পতিবার (২৮মার্চ) শুরু হওয়া জেলা ইজতেমা শনিবার (৩০মার্চ) সকাল ১১টায় আখেরী মুনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হওয়ার কথা রয়েছে।

ইজতেমা সফল করতে ধর্মপ্রাণ মুসল্লি ও আয়োজকরা কয়েক সপ্তাহ ধরে প্রাণপন চেষ্টা করে প্রস্তত করেছেন লালমনিরহাট কালেক্টরেট মাঠ।

আগত মসুল্লিদের থাকার জন্য পুরো মাঠে সামিয়ানা সাটানো হয়েছে। তৈরী করা হয়েছে পর্যাপ্ত ওজু ও গোসলের ব্যাবস্থা। বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুত সংযোগ, স্বাস্থ্য সম্মত টয়লেট স্থাপন করা হয়েছে। ইজতেমা মাঠে নিরাপত্তা জোরদার করনে পর্যাপ্ত পুলিশ, ভ্রাম্যমান মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। তাছাড়াও সার্বক্ষনিক ওয়াজ টাওয়ারে থাকবে নিরাপত্তা ব্যবস্থা।

আয়োজক কমিটির আমীর আলহাজ্ব শহিদার রহমান জানান, ইজতেমা সফল করতে সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যে জেলার ৫টি উপজেলাসহ পাশ্ববর্তী বিভিন্ন জেলা থেকে মুসল্লিগন ইজতেমা মাঠে চলে এসেছেন, এখনো অনেকে আসছেন। দেশের বরেন্য আলেমগন ইজতেমায় বয়ান পেশ করবেন। ২০১৬ থেকে লালমনিরহাট আঞ্চলিক ইজতেমা শুরু হয়। এবার লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে বলে আশা করেন তিনি।

ঢাকার বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা আশরাফ আলীর ইমামতিতে ইজতেমা মাঠে শুক্রবার জুমা’র নামাজ আদায় করবেন মুসল্লিরা। এ ইমামের আখেরী মুনাজাতের মাধ্যমেই শনিবার (৩০ মার্চ) সমাপ্ত হবে ইজতেমা।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon