August 8, 2022, 10:28 pm

এবার মিনায় হজ পালনকারীদের জন্য বহুতল তাঁবু নির্মাণ!

Reporter Name
  • Update Time : শনিবার, জুলাই ৬, ২০১৯,
  • 0 Time View

ইসলাম ডেস্ক: সৌদি আরবের ইতিহাসে এবারই প্রথম মিনায় হজ পালনকারীদের আরামদায়ক অবস্থানের সুবিধার্থে বহুতল তাঁবু নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে দেশটির হজ কর্তৃপক্ষ।

বহুতল তাঁবু নির্মাণ সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্বাস কাতানি জানান, ‘বহুতল তাঁবু নির্মাণের ফলে মিনার সংকীর্ণ এলাকায় অধিক হজ পালনকারী অবস্থান ও বিচরণ সহজ হবে। প্রচণ্ড ভিড় ও কষ্ট কমে যাবে।

সৌদি সরকার ও হজকর্তৃপক্ষ কর্তৃক গৃহীত হজের সেবার মান বৃদ্ধিতে এটিও একটি পদক্ষেপ। আল্লাহর মেহমানদের উন্নতি সেবা নিশ্চিতে গৃহীত ভিশন ২০৩০-এর আরেকটি লক্ষ্যমাত্রা সফলভাবে অর্জিত হতে যাচ্ছে বলেও জানান তিনি।

Tent

আব্বাস কাতানি আরো জানান, ‘বহুতল তাঁবু নির্মাণ প্রকল্পটি মক্কা উন্নয়ন প্রকল্পেরই একটি অংশ। যা নির্মাণে সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয় সার্বিক সমর্থন ও সহযোগিতা প্রদান করেছে।’

বহুতল তাঁবু নির্মাণে ব্যবহার করা হয়েছে উন্নত অবকাঠামো নির্মাণ সামগ্রী এবং উন্নত প্রযুক্তির সহায়তাও গ্রহণ করা হয়েছে। যাতে মানুষ সহজে সুন্দরভাবে মিনায় অবস্থান এবং হজের রোকনগুলো সাবলিলভাবে সম্পাদন করতে পারে।

Tent

উল্লেখ্য যে, যে কোনো দুর্যোগ তথা অগ্নিকাণ্ড প্রতিরোধ ব্যবস্থাসহ নানান প্রতিকুলতায় সহজে তা থেকে বের হওয়া এবং তাঁবুগুলো উন্মুক্ত করার আধুনিক ব্যবস্থা রাখা হবে।

বহুতল তাঁবু নির্মাণ করা হলে অন্যান্য বছরের ন্যয় হজ পালনকারীদের কষ্ট হবে না। সহজে, নিরাপদে মিনায় অবস্থান করে সুন্দরভাবে নামাজ, আদায় কংকর নিক্ষেপসহ সব কাজেই স্বাচ্ছন্দ্যবোধ করবে হজ পালনকারীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
themesbanewsbijo41