জিএম কাদেরকে অব্যাহতি দেয়ায় লালমনিরহাটে বিক্ষোভ

লালমনিরহাট প্রতিনিধি: জেলা জাতীয় পার্টির উদ্যোগে গোলাম মোহাম্মদ কাদেরকে জাতীয় পাটির কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার রাতে (২৩ মার্চ) শহরের বিডিআর রোড়ে জাতীয় পার্টির জেলা কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে জেলা কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা জাতীয় পাটির নেতা এসকে খাজা মঈন উদ্দিন, সেকেন্দার আলী, জাহিদ হাসান ডাবলূ, আব্দুর রহিম প্রমুখ।
সমাবেশে বক্তাগণ লালমনিরহাট সদর আসনের এমপি গোলাম মোহাম্মদ কাদেরকে জাতীয় পাটির কো-চেয়ারম্যান পদে বহাল রাখার জন্য দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ-এর নিকট জোর দাবী জানান। দাবী মানা না হলে আরো বৃহত্তর আন্দোলন করা হবে বলেও ঘোষনা দেন।
উল্লেখ্য, দলীয় একটি সাংগঠনিক নির্দেশে দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে আমি এই মর্মে আমার পার্টির সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ী এবং সংশ্লিষ্ট সব মহলের জ্ঞাতার্থে জানাতে চাই, আমি ইতিপূর্বে ঘোষণা দিয়েছিলাম যে আমার অবর্তমানে পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করবেন এবং আমি এটাও আশা প্রকাশ করেছিলাম যে পার্টির পরবর্তী জাতীয় কাউন্সিল তাঁকে চেয়ারম্যান নির্বাচিত করবে। কিন্তু পার্টির বর্তমান সার্বিক অবস্থা বিবেচনায় আমার ইতিপূর্বেকার সেই ঘোষণা প্রত্যাহার করে নিলাম।’
নির্দেশে আরো বলা হয়, যেহেতু কাদের পার্টি পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি পার্টির মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। পার্টির সিনিয়র নেতারাও তাঁর নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন।
এমতাবস্থায় সংগঠনের স্বার্থে পার্টির সাংগঠনিক দায়িত্ব এবং কো-চেয়ারম্যানের পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি দেওয়া হলো। তবে তিনি পার্টির প্রেসিডিয়াম পদে বহাল থাকবেন। তিনি সংসদের বিরোধীদলীয় উপনেতার পদে থাকতে পারবেন কি না তা জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টি নির্ধারণ করবে।
পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যা অবিলম্বে কার্যকর হবে।

নিউজবিজয়২৪.কম/মো: ফারুক হোসেন (নিশাত)

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon