August 9, 2022, 9:50 am

ডিমলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯,
  • 0 Time View

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে ব্যাপক আনন্দ উদ্দীপনায় নানা কর্মসূচির মধ্যদিয়ে সারা দেশের ন্যায় মঙ্গলবার দিনব্যাপী গৌরব ও অহংকারের ২৬ মার্চ বাঙ্গালী জাতির মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

দিনের কর্মসুচীতে সকাল ৬ টায় ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা, সূর্যোদয়ের সাথে-সাথে উপজেলা কেন্দ্রীয় ‘স্মৃতি অম্লানে’ মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের বিন¤্র শ্রদ্ধা নিবেদনে পুষ্পস্তবক অর্পণ, সকল সরকারী, আধা সরকারী ও স্বায়ত্বশাসিত এবং বে-সরকারী ভবন (স্ব-স্ব প্রতিষ্ঠানে) জাতীয় পতাকা উত্তোলন।

সকাল ৮ টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন পুলিশ, আনসার বাহিনী, স্কাউটস, গার্লস গাইট, স্কুল,কলেজ এবং মাদরাসার ছাত্র-ছাত্রী, শিশু-কিশোরদের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন। ১১ টায় সূধী মহিলাদের ক্রীড়ানুষ্ঠান, সারে ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, দুপুর ১২ টায় উপজেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা। দুপুর ১ টায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহে হাসপাতাল, এতিমখানা ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন। বাদ যোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদে বিশেষ মোনাজাত ও মন্দির-গীর্জা-প্যাগোডা এবং অন্যান্য উপসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। বিকেল ৩ টায় অডিটরিয়াম হল রুমে ছাত্র-ছাত্রীদের জন্য বঙ্গবন্ধুর জীবনাদর্শণে প্রামাণ্য চলচিত্র প্রদর্শন। বিকেল ৪ টায় উপজেলা পরিষদ মাঠে প্রীতিফুটবল প্রতিযোগিতা উপজেলা পরিষদ একাদশ বনাম সকল ইউনিয়ন পরিষদ একাদশ।

বিকাল ৬ টায় উক্ত মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

বিশেষ অতিতি হিসেবে ছিলেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার সামছুল হক, উপজেলা প্রকৌশলী আবু মোহাম্মদ সালেহ, কৃষিবিদ কৃষি অফিসার সেকেন্দর আলী, মৎস্য অফিসার মোছা: শামিমা আক্তার, উপজেলা প্রকল্প অফিসের উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম, উপজেলা পাট অফিসার মহিবুর রহমান লোহানী, উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্পের সহায়ক বিভা রায়, ডিমলা সরকারী মহিলা মহা-বিদ্যালয়ের অধ্যক্ষ মোকলেছুর রহমান, ডিমলা ইসামিয়া ডিগ্রী মহা-বিদ্যালয়ের অধ্যক্ষ হাসিম হায়দার অপু, ডিমলা বিএমআই কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের প্রমুখ। স্বাধীনতা ও জাতীয় দিবসে অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা, কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
themesbanewsbijo41