August 8, 2022, 10:41 pm

ডিমলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনের সকল প্রস্তুতি সম্পর্ন

Reporter Name
  • Update Time : সোমবার, মার্চ ২৫, ২০১৯,
  • 0 Time View

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: সারাদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ২৬-মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ পালন উপলক্ষে সকল ধরনের প্রস্তুতি সম্পর্ন করেছে ডিমলা উপজেলা প্রশাসন। লাল-সবুজে স¦াজানো হয়েছে পুরো উপজেলা পরিষদ চত্বর।

কর্মসূচি সমূহের মধ্যে উপজেলা স্মৃতি অম্লানে ২৬ মার্চ-১৯ প্রত্যুষে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ-সূচনা করা হবে। ২৬-মার্চ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে-সাথে মহান মুক্তিযুদ্ধের সকল বীর শহীদদের আত্মার প্রতি বিন¤্র শ্রদ্ধজ্ঞাপনার্থে পুষ্পস্তবক অপর্ন করা হবে। সেই সাথে উপজেলার সকল সরকারী, বে-সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত ভবন/প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৮ টার সময় উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন পুলিশ, আনসার বাহিনী, স্কাউটস, গার্লস গাইট, স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী, শিশু-কিশোরদের কুচকাওয়াজ এবং শারীরিক কসরত প্রদর্শন করা হবে। সকাল ১০ টায় সুধী মহিলাদের বালিশ পাচার ও পুরুষদের রশি টানাটানি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সকাল ১১ টায় উপজেলা সকল বীর মুক্তিযোদ্ধা বৃন্দের সংবর্ধনা এবং সুবিধামত সময়ে ছাত্র-ছাত্রীদের প্রামাণ্য চলচিত্র প্রদশর্ন করা হবে।

১১ টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ হলরুমে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন ও বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হবে। দুপুর ১ টায় হাসপাতাল এতিমখানা ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। বাদ যোহর অথবা সুবিধামত সময়ে জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদে বিশেষ মোনাজাত ও মন্দির, গ্রীর্জা, প্যাগোডা এবং অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে। বিকেল ৪ টার সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান একাদশ বনাম উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ একাদশ প্রীতিফুটবল প্রতিযোগিতার আয়োজন। গোধলী সন্ধ্যায় “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং উন্নয়ন অগ্রগতি” শীর্ষক আলোচনা সভা।

সব শেষে উপজেলা পরিষদ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনের কর্মসূচির সমাপ্ত ঘোষনা করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
themesbanewsbijo41