ডিমলায় মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতার ৭

নুরনবী ইসলাম মানিক, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলা উপজেলায় মানবতাবিরোধী অপরাধ মামলায় সাতজনকে গ্রেফতার করেছে ডিমলা থানা পুলিশ। এ মামলায় মোট আটজনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে সাতজনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে তাদের উপজেলার নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের বাবুরহাট গ্রামের নফির উদ্দিন ওরফে ফেসু মুন্সির ছেলে নুরুল হক (৬৫), নিজপাড়া গ্রামের মৃত তাজ উদ্দিন ওরফে ফাকসু মাহমুদের ছেলে জবেদ আলী(৭১), খালিশাচাপানি ফুটানিরহাট গ্রামের মৃত ইব্রাহীম মুন্সির ছেলে একরামুল হক(৭৮), দক্ষিণ তিতপাড়া গ্রামের মৃত শাহাদত উল্লাহর ছেলে আব্দুস ছাত্তার (৭৯), দক্ষিণ সুন্দরখাতা গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে আব্দুল খালেক(৭১), গয়াবাড়ি গ্রামের মৃত বক্তার উদ্দিনের ছেলে মোখলেছার রহমান খোকা(৭৯) এবং গয়াবাড়ি উকিলপাড়া গ্রামের মৃত কছিমুদ্দিন সরকারের ছেলে শহীদুল্লাহ সরকার(৭৮)।

এ মামলার অপর আসামি সদর ইউনিয়নের বাবুর হাট কাউসার মোড় গ্রামের মৃত হাতেম আলীর ছেলে শাহাদৎ হোসেন (৭২) দীর্ঘদিন ধরে পলাতক থাকায় তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সাতজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে নীলফামারীর পুলিশ সুপার মুহা. আশরাফ হোসেন বলেন, এসব আসামির বিরুদ্ধে ১৯৭৩ সালের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ৩(২) ধারা মোতাবেক গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। ওই আদেশে তাদের গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon