ঢাকা ১ আসনে বিএনপির প্রার্থী আশফাক আটক

বিজয় ডেস্ক: ঢাকা-১ আসনে (দোহার-নবাবগঞ্জ) নির্বাচনী প্রচার মিছিল থেকে বিএনপির প্রার্থী খন্দকার আবু আশফাককে আটক করেছে পুলিশ। বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে ৪টার দিকে তাকে আটক করে দোহার থানা পুলিশ। তবে পুলিশের ভাষ্য, ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে তাকে থানা হেফাজতে নেওয়া হয়েছে।

বিএনপি কর্মীরা জানায়, বুধবার বেলা দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত দোহারের বাঁশতলা মোড় থেকে করম আলী মোড় হয়ে জয়পাড়া পর্যন্ত তাদের প্রার্থীর নির্বাচনী গণসংযোগ ছিল। কিন্তু বিকেল পাঁচটার দিকে এই প্রচারণায় বাঁধা দিয়ে লাঠিচার্জ করে পুলিশ। পরে সেখান থেকে আবু আশফাককে আটক করে নিয়ে যায় পুলিশ।

এসময় পুলিশের লাঠিচার্জে সাংবাদিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন বলে জানা গেছে। এসময় আশফাক ছাড়াও বিএনপির প্রায় ১০ নেতাকর্মীকে আটক করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ঝামেলা হওয়ার আশঙ্কা ছিল বলে প্রার্থীর নিরাপত্তার স্বার্থে তাঁকে থানায় নেওয়া হয়েছে।’ তবে খন্দকার আবু আশফাককে ছেড়ে দেওয়া হবে কি না, এমন প্রশ্নের কোনো জবাব দেননি ওসি।

নবাবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার কালাম বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে এবং অন্যায়ভাবে আমাদের নেতাকে তুলে নিয়েছে।’

দোহার উপজেলা বিএনপির সভাপতি মো. শাহাবুদ্দিন অভিযোগ করেন, সরকার দলীয় প্রার্থী দিন–রাত প্রচার চালাচ্ছে। কিন্তু তাদের কোন ধরনের বাধা দেওয়া হচ্ছে না। আর আমরা মাঠেই নামতে পারছি না।

তিনি দাবি করেন, পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon