ধর্মঘট প্রত্যাহারের পর ছুটছে লঞ্চ

বিজয় ডেস্ক: বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ধর্মঘট প্রত্যাহারের পর বরিশাল থেকে যাত্রী নিয়ে লঞ্চ গন্তব্যস্থলের দিকে ছুটছে বলে জানা গেছে।

বুধবার (২৪ জুলাই) বরিশালের সব রুটে বিকাল সাড়ে চারটা থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে।

নৌযান শ্রমিক ফেডারেশন আঞ্চলিক কমিটির সভাপতি শেখ আবুল হাসেম বিষয়টি নিশ্চিত করে জানান, কেন্দ্রের ঘোষণা মতে বরিশালে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের টিআই কবির হোসেন বলেন, লঞ্চ ছাড়ার ঘোষণার পরই বরিশাল নদী বন্দরের পন্টুন থেকে সরিয়ে মাঝ নদীতে রাখা লঞ্চগুলো ফের পন্টুনে এনে বার্দিং করা হয়েছে।

এর আগে শ্রম অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক সভায় নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম নৌযান ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।  শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান শ্রম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম।

নৌ-পথে চাঁদাবাজি, সন্ত্রাস, শ্রমিক নির্যাতন বন্ধ ও সন্ত্রাসীদের গ্রেফতার, নৌযান শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা, কর্মস্থলে দুর্ঘটনায় মৃত নৌ শ্রমিকদের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া, বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে মঙ্গলবার (২৩ জুলাই) দিবাগত রাত ১২টা এক মিনিট থেকে ধর্মঘট শুরু করেন নৌযান শ্রমিকরা।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon