নবাবগঞ্জে আশা’র শিক্ষা সেবিদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আনিছুর রহমান মানিক, ডোমার(নীলফামারী)প্রতিনিধি: নবাবগঞ্জে আশা’র শিক্ষা সেবিকাদের ২দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০এপ্রিল) সকাল ১০টায় জলঢাকা উপজেলার নবাবগঞ্জ ব্রাঞ্চ হলরুমে এ কর্মশালার আয়োজন করেন, আশা প্রাথমিক শিক্ষা শক্তিশালী করণ প্রকল্প। উক্ত শাখার সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার মোঃ মমিনুর রহমানের সভাপতিত্বে প্রধান প্রশিক্ষক হিসেবে পাঠদান করেন, সহকারী শিক্ষা অফিসার মোঃ রাশেদুজ্জামান। এ সময় প্রকল্পের শিক্ষা অফিসার আবু সাঈদ, সহকারী ব্রাঞ্চ ম্যানেজার খাদেমুল ইসলাম, সিনিয়র লোন অফিসার মোতাহারুল হক, লোন অফিসার আরিফুজ্জামান, শিক্ষা সুপার ভাইজার খালেকুজ্জামান প্রমূখ বক্তব্য রাখেন। উক্ত কর্মশালায় আশা সংস্থার আওতাভূক্ত ১৫ জন প্রাথমিক শিক্ষা সেবিকা ও ১জন সুপার ভাইজার প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। উল্লেখ্য গত ১জানুয়ারী ২০১৬ সালে নবাবগঞ্জ ব্রাঞ্চে প্রথমিক শিক্ষা কার্যক্রম চালু করা হয়। শিশুদের প্রাথমিক পর্যায়ে লেখাপড়ার উপযোগী করে গড়ে তুলতে ও ঝড়ে পড়া রোধে আশার শিক্ষা সেবিকাগণ নিরলস ভাবে কাজ করে আসছে।

বর্তমানে অত্র এলাকায় প্রায় ৪শতাধিক সুবিধা বঞ্চিত অসহায় ও গরীব শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা প্রদান করে এলাকায় ব্যাপক সারা জাগিয়েছে। অত্র ইউনিয়নে ক্রেডিট প্রোগ্রাম, স্যনিটেশন, রেমিটেন্স কার্যক্রমের পাশাপাশি শিক্ষা কার্যক্রম একটি ব্যতিক্রম পদক্ষেপ। শিশুদের শিক্ষার মান উন্নয়নে ও পাঠদানে সকল শিক্ষা সেবিকাদের পরামর্শ প্রদান করেন অতিথিগণ। প্রশিক্ষণ শেষে সকলের মাঝে শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon