পশ্চিমবঙ্গের অভিনেতা চিন্ময় রায় আর নেই

বিনোদন ডেস্ক: বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগে অবশেষে মৃত্যুরে কাছে হার মানলেন পশ্চিমবঙ্গের বিশিষ্ট অভিনেতা চিন্ময় রায়। বাংলা সিনেমার এই প্রখ্যাত অভিনেতা রবিবার দিবাগত রাত ১০টায় সল্টলেকে নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর।

বেশকিছু দিন ধরেই সিনেমা জগত থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন চিন্ময়। বিশেষ করে স্ত্রীর মৃত্যুর পর তাঁকে খুব বেশি আর ছবিতে দেখা যায়নি। বছর খানেক আগে নিজের ফ্ল্যাটের সামনে থেকে তাঁকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাঁর পায়ে ও মাথায় গুরুতর চোট লাগে। সেই থেকেই তিনি অসুস্থ ছিলেন।

থিয়েটারের মঞ্চ থেকে অভিনয় শুরু করে এক সময় সিনেমাতে দাপিয়ে অভিনয় করেছেন চিন্ময় রায়। একাধিক বাংলা ছবিতে কমেডি চরিত্রে অভিনয় করে মন জয় করেছিলেন চিন্ময় রায়। চিন্ময় রায় অভিনীত চারমূর্তি অত্যন্ত জনপ্রিয় ছবি। তপন সিংহের ‘গল্প হলেও সত্যি’ দিয়ে শুরু করেই সবার নজর কাড়েন তিনি।

এরপর ‘মৌচাক’, ‘হাটেবাজারে’, ‘ওগো বধূ সুন্দরী’, ‘বসন্ত বিলাপ’, ‘গুপী গাইন বাঘা বাইন’-এর মতো অসংখ্য ছবিতে তিনি দাপিয়ে অভিনয় করেছেন। বাংলা চলচ্চিত্রের এই অভিনেতার মরদেহ সল্টলেকে তাঁর বাসভবনে রাখা রয়েছে। আজ সোমবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলে পারিবারিক সূত্রে জানা যাচ্ছে।

১৯৪০ সালে বাংলাদেশের কুমিল্লায় জন্মেছিলেন তিনি। চিন্ময় রায় তাঁর কৌতুকাভিনয়ের জন্য বাংলা চলচ্চিত্রের জগতে চিরস্মরণীয় হয়ে থাকবেন। বাংলাদেশি বংশোদ্ভূত এই অভিনেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা-ভালোবাসা।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon