স্বাস্থ্য ক্যাডারে ৩ শতাধিক চিকিৎসকের যোগদান

বিজয় ডেস্ক: স্বাস্থ্য ক্যাডারের নবনিয়োগপ্রাপ্ত ৩৭তম বিসিএসে ৩০৬ জন সহকারী সার্জন এবং সহকারী ডেন্টাল সার্জন তাদের যোগদানপত্র দাখিল করেছে। আজ রবিবার সকাল ১০টায় রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য ভবনেতারা যোগদানপত্র দাখিল করেন।

যোগদান শেষে নবনিয়োগকৃত কর্মকর্তাগণের তিন দিনের ওরিয়েন্টেশন কর্মশালা রবিবার দুপুর ১টায় জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। উদ্বোধনী বক্তবে তিনি নবনিয়োগ প্রাপ্ত ডাক্তারকে কর্মস্থলে সঠিক দায়িত্ব পালনের দিক নির্দেশনা দেন এবং সরকারের স্বাস্থ্য বিষয়ক পবরবর্তী পাঁচ বছরের পরিকল্পনা তাদের সামনে তুলে ধরেন।

রবিবার দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক তাদের বরণ করে নেবেন এবং তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। তিন দিনের ওরিয়েন্টেশন কর্মশালা শেষে তারা স্ব-স্ব পদায়নকৃত কর্মস্থলে যোগদান করবেন।

এই তিন শতাধিক চিকিৎসক যোগদান করায় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে যে জনবল বিশেষত: চিকিৎসকদের ঘাটতি তা পূরনে কিছুটা সহায়ক হবে। ঢাকা ও চট্টগ্রাম ব্যতীত দেশের ৬টি বিভাগের সকল উপজেলায় ন্যুনতম ৪ জন চিকিৎসক নিশ্চিতকল্পে পদায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.