August 8, 2022, 11:15 pm

বিএনপি থেকে মনোনয়ন পেলেন যারা

Reporter Name
  • Update Time : সোমবার, নভেম্বর ২৬, ২০১৮,
  • 0 Time View
ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিএনপি। এর আগে এ উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রার্থীদের নাম ঘোষণা করেন। পরে বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিঠি দিয়ে মনোনয়নপ্রাপ্তদের চিঠি দেওয়ার কার্যক্রম শুরু হয়। মনোনয়ন ফরমে সই করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ সোমবার (২৬ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার পর আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করছে দলটি।
রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার মনোনয়নের চিঠি গ্রহণ করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম। এর আগে অসুস্থতাজনিত কারণে অনানুষ্ঠানিকভাবে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ারকে বরিশাল-৫ আসনের মনোনয়নের চিঠি দেওয়া হয়।
প্রথমে বরিশাল বিভাগের চিঠি বিতরণের পর সন্ধ্যায় রংপুর বিভাগ এবং রাতে দেওয়া হবে রাজশাহী বিভাগের চিঠি।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির বাংলাউনিউজকে বলেন, ঘোষিত বিভাগগুলোর মনোনয়ন বিতরণ শেষ করে যদি সময় থাকে তাহলে রাতে অথবা মঙ্গলবার সকালে বাকি বিভাগের চিঠি দেওয়া হবে।
বরিশাল বিভাগ
জহির উদ্দিন স্বপন (বরিশাল-১), মোয়াজ্জেম হোসেন আলাল (বরিশাল-২), সেলিনা রহমান ও জয়নাল আবেদীন (বরিশাল-৩), মেজবাহ উদ্দিন ফরহাদ (বরিশাল-৪), মুজিবর রহমান সরোয়ার (বরিশাল-৫), আবুল হোসেন খান (বরিশাল-৬)। আলতাফ হোসেন চৌধুরী (পটুয়াখালী-১), শহীদুল আলম তালুকদার (পটুয়াখালী-২), হাসান মামুন ( পটুয়াখালী-৩), এবিএম মোশাররফ হোসেন (পটুয়াখালী-৪), আন্দালিব রহমান পার্থ (ভোলা – ১), হাফিজ ইব্রাহিম (ভোলা-২), হাফিজ উদ্দিন আহমেদ (ভোলা-৩),  নাজিমউদ্দিন আলম (ভোলা-৪), শাহজাহান ওমর বীর উত্তম (ঝালকাঠি -১), ইসরাত সুলতানা ইলেন ভুট্টো (ঝালকাঠি-২), খন্দকার মাহবুব হোসেন (বরগুনা-২)।
রাজশাহী বিভাগ
বগুড়া-৬ ও ৭ আসনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে হারুণ-অর রশিদ, রাজশাহী-১ আসনে ব্যারিস্টার আমিনুল ইসলাম, রাজশাহী-২ আসনে মিজানুর রহমান মিনু, নাটোর-২ আসনে রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সিরাজগঞ্জ-২ আসনে ইকবাল হাসান মাহমুদ টুকু, সিরাজগঞ্জ-৩ আসনে আবদুল মান্নান তালুকদার।
রংপুর বিভাগ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ঠাকুরগাঁও-১), মোকাররম হোসেন সুজন (রংপুর-১), ওয়াহেদুজ্জামান মামুন ও মোহাম্মদ আলী (রংপুর-২), মোজাফফর আহমদ ও রিতা রহমান (রংপুর-৩), এমদাদুল হক ভরসা (রংপুর-৪), সোলাইমান আলম ও ডা. মমতাজ (রংপুর-৫), সাইফুল ইসলাম (রংপুর-৬)। মনজুরুল ইসলাম ও মামুনুর রশিদ (দিনাজপুর-১), সাদেক রিয়াজ ও মামুনুর রশিদ (দিনাজপুর-২), হাফিজ ও আখতারুজ্জাম্না মিয়া (দিনাজপুর-৪), রেজানুল হক ও বাচ্চু (দিনাজপুর-৫), লুতফুর রহমান ও শাহীন (দিনাজপুর-৬)।
এর আগে সকাল থেকেই মনোনয়নের চিঠি নিতে ডাক পাওয়া প্রার্থীদের কর্মী-সমর্থকরা বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের বাইরে ভিড় জমান নেতাকর্মীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
themesbanewsbijo41