বিচার হবে বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারীদেরও: প্রধানমন্ত্রী

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যায় পরিকল্পনাকারীদের বিচার এখনও হয়নি। ভবিষ্যতে এদের বিচারও হবে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৩ জুলাই) চীন সফর উপলক্ষে বেইজিংয়ে এক নাগরিক সংবর্ধনায় প্রধামন্ত্রী এসব কথা বলেন।

১৫ আগস্টের খুনীদের বিচার হলেও মূল পরিকল্পনাকারীদের বিচার এখনো হয়নি। ভবিষ্যতে এদের বিচারও হবে বলেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যে স্বপ্ন নিয়ে জাতির পিতা দেশ স্বাধীন করেছেন সেই স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য। উন্নয়নের পথে অনেক বাধা আছে তা অতিক্রম করেই এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, যারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে তারা ক্ষমতায় থাকলে দেশ উন্নত হয়। আর যারা পাকিপ্রেমে বিভোর থাকে ক্ষমতা গেলে তারা রসাতলে যায় তা প্রমাণিত।

শেখ হাসিনা বলেন, উন্নয়নের পথে অনেক বাধা আছে। তা অতিক্রম করেই এগিয়ে যাচ্ছি। যে স্বপ্ন নিয়ে জাতির পিতা দেশ স্বাধীন করেছেন সেই স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য।

তিনি আরও বলেন, যারা দেশের স্বাধীনতা চায় না তারাই একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। যারা দেশের স্বাধীনতা চায়নি তারা দেশকে পঙ্গু করে রেখেছে। তারা দেশের কোনো উন্নয়ন দেখতে পায় না। গণতান্ত্রিক পরিবেশ তাদের পছন্দ নয়। তারা অগণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতায় আসার স্বপ্ন দেখে।

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চীন ও ভারতের মতো সব দেশের দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেই দেশ এগিয়ে যাচ্ছে। দেশ ও সরকার স্থিতিশীল আছে বলেই দেশে বিনিয়োগের পরিস্থিতি তৈরি হয়েছে।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণে পাঁচদিনের সরকারি সফরে চীনে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীন সফর শেষে ৬ জুলাই দেশে ফেরার কথা প্রধানমন্ত্রীর।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon