“বীরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন” এমপি গোপাল

দিনাজপুর থেকে সিদ্দিক হোসেন : জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বিজ্ঞানভিত্তিক মৎস্য চাষ, সঠিক ব্যবস্থাপনা বজায় রাখতে পারলে সারাদেশে মৎস্য উৎপাদনে বিপ্লব ঘটবে। জাতীয় উন্নয়নে মৎস্য সেক্টরের গুরুত্ব অপরিসীম। দেশের ভবিষ্যত ক্রান্তিকালে এ সেক্টরই দিতে পারে দেশ ও জনগণকে তুলনামূলক সহজভাবে খাদ্য, অর্থ, কর্মসংস্থান ও আর্থিক স্বচ্ছলতার নিশ্চয়তা। আর সুস্থ, সবল, বুদ্ধিদীপ্ত, মেধাবী ভবিষ্যত প্রজন্ম উপহার দেয়ার পিছনে এ সেক্টর অমূল্য অবদান রাখতে পারে। কারণ খাদ্য তালিকায় মানুষের জন্য প্রাণীজ আমিষের বিকল্প আর দ্বিতীয়টি নেই। আর আমাদের অর্থনীতিতে মাছের অনন্য অবদান এবং গুরুত্ব বিবেচনা করে এর টেকসই উন্নয়নে সরকার বদ্ধপরিকর।

বৃহস্পতিবার বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এর আগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও পোনা অবমুক্ত করেন প্রধান অতিথি এমপি গোপাল।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার জাবের মোঃ সোয়াইবের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা ড. এস এম রেজাউল করিম।

স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার অসিম কুমার ঘোষ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর সহকারী প্রকৌশলী মোঃ হুমায়ুন কবির। আলোচনা শেষে রংপুর বিভাগের মৎস্য উন্নয়ন প্রকল্পের লিফদের মাঝে ১১টি কীট বক্স বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon