August 9, 2022, 10:40 am

মুম্বাইয়ে ভবনধসে নিহত ১২

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯,
  • 0 Time View

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মুম্বাই শহরের ডংরি এলাকায় ৪ তলাবিশিষ্ট একটি বহুতল ভবন ধসে অন্তত ১২ জনের প্রাণহানি ঘটেছে। ভবনের ধ্বংসস্তূপের নিচে আরও অনেকেই আটকা পড়েছে বলে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে।

আজ মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটের দিকে ডংরির ট্যান্ডেল স্ট্রিটে ভেঙে পড়ে ৪ তলা ওই ভবন। ভবনের নিচে কমপক্ষে ৪০ থেকে ৫০ জন আটকা পড়েছেন আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধারকাজ শুরু করেছে দমকল বাহিনী। যুদ্ধকালীন তত্পরতায় উদ্ধারকাজ চালাচ্ছে দেশটির জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)।

ভবনটি সরু গলির ভেতরে হওয়ায় সেখানে উদ্ধার তৎপরতা চালাতে হিমশিম খেতে হচ্ছে। ভবন ধসের পর স্থানীয় লোকজন খালি হাতে ধ্বংস্তূপ সরানোর কাজ শুরু করেছেন। অনেকেই রাস্তা ফাঁকা করার জন্য রাস্তার দুই পাশে দাঁড়িয়ে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি ও অন্যান্য সরঞ্জাম পৌঁছে দিতে সহায়তা করছেন।

জীবিতদের উদ্ধারে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। গত কয়েক সপ্তাহের বৃষ্টির কারণে মাটি নরম হয়ে ভবনটি দেবে গেছে বলে ধারণা করা হচ্ছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘ভবনটি ৯০ থেকে ১০০ বছরের পুরনো। আমি বেশ কয়েক শিশুর মরদেহ দেখেছি। ভবনটিতে ৭-৮টি পরিবার বসবাস করত।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2019 LatestNews
themesbanewsbijo41