মেসি ফিরলেও জিততে পারেনি আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ ৯ মাস পর জাতীয় দলের জার্সিতে বাংলাদেশ সময় শুক্রবার রাতে মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। কিন্তু তার এ প্রত্যাবর্তনকে স্মরনীয় করতে পারেনি আর্জেন্টিনা। উল্টো ভেনেজুয়েলার কাছে প্রীতি ম্যাচে বড় ব্যবধানে হেরেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোতে শুক্রবার রাতে ভেনেজুয়েলার বিপক্ষে শুরুতে ছন্দহীন ছিল আর্জেন্টিনা। পরে অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল দলটি। দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে একটি গোলও শোধ করেছিল তারা। কিন্তু শেষ দিকে আবার গোল খেয়ে ৩-১ ব্যবধানে হেরে বসে লিওনেল স্কালোনির দল।

শুক্রবার ম্যাচের ৫ম মিনিটেই এগিয়ে যায় ভেনেজুয়েলা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল ডান পায়ের ভলিতে জাল খুঁজে সলোমন রনদন। তাতে তারুণ্যনির্ভর আকাশি-নীল জার্সিধারীরা হতাশ হয়ে পড়ে। যে কারণে প্রথমার্ধের বেশিরভাগ সময় নিজেদের রক্ষণ সামলানোর কাজেই যেন বেশি মনোযোগি হয়ে পড়েছিলেন স্কালোনির শিষ্যরা। এরমধ্যে অবশ্য মেসির নৈপুণ্যে ম্যাচের ৩০তম মিনিটে সমতায় ফেরার দারুণ একটি সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। তিনজনকে কাটিয়ে এ তারকা খুঁজে নেন লাউতারো মার্তিনেসকে। তার ডাইভিং হেড লক্ষ্যে থাকলেও ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরের মিনিটে গোলমুখে জিওভানি লো সেলসো ঠিক মতো বলে পা ছোঁয়াতে না পারায় হাতছাড়া হয়ে যায় আরেকটি ভালো সুযোগ। এদিকে ৩৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির বাঁকানো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ভেনেজুয়েলার গোলরক্ষক।

মেসিরা জালের দেখা না পেলেও ঠিকেই ম্যাচের ৪৪তম মিনিটে আর্জেন্টিনা শিবিরে দ্বিতীয় গোল করে ভেনেজুয়েলা। দ্রুত নেওয়া ফ্রি-কিকে বল পেয়ে একটু এগিয়ে কোনাকুনি শটে ব্যবধান ২-০ করেন মিডফিল্ডার জন মুরিয়ো।

বিরতির পর শুরু থেকে প্রবল চাপ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু কোনোরকমে আক্রমণগুলো ঠেকিয়ে দিচ্ছিল ভেনেজুয়েলা। ৫৯তম মিনিটেই ব্যবধান কমানোর দারুণ সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু নিজে গোল না করে বার্সেলোনার এ তারকা রক্ষণচেরা পাস দেন মার্তিনেসকে। এ তারকা সেই বল ধরে প্রথম স্পর্শেই জালে জড়িয়ে দেন। এর কিছুক্ষণ পরই সমতায় ফেরার দারুণ সুযোগ নষ্ট করেন মার্তিনেস। গোলরক্ষককে একা পেয়েছিলেন তিনি; কিন্তু তার শটে বল পোস্ট ঘেঁষে চলে যায় বাইরে। তবে ম্যাচের ৭৫তম মিনিটে আবারও হতাশ হয় আর্জেন্টিনা। ডি-বক্সে ফরোয়ার্ড দারউইনকে ডিফেন্ডার হুয়ান ফইথ ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় ভেনেজুয়েলা। সে সুযোগে স্পট কিকে ব্যবধান ৩-১ করে ফেলেন খানিক আগে মাঠে নামা হোসেফ মার্তিনেস। এরপর ম্যাচের শেষ মেসির ক্রসে মাতিয়াস সুয়ারেসের প্রতিপক্ষের জালবরাবর হেড করেছিলেন। কিন্তু তার সেই চেষ্টা লক্ষ্যে থাকেনি। যে কারণে বড় ব্যবধানে হার মেনে মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টিনাকে। তাতে বেশ হতাশ লিওনেল মেসি।

নিউজবিজয়২৪.কম/এফএইচএন

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon