মেহজাবিন-জোভানের ‘সবুজ চিরকুট’

বিনোদন ডেস্ক : মফস্বলের ছেলে হাসান। কলেজে পড়াশোনার জন্য দূর সম্পর্কের আত্মীয় রহমান সাহেবের বাসায় থাকে সে। রহমান সাহেবের স্ত্রী ও মেয়ে রিমঝিম বাড়িটা মাতিয়ে রাখলেও হাসান এসব থেকে দূরে থাকে। তার একটাই ইচ্ছা, ভালোভাবে লেখাপড়া করে বৃত্তি নিয়ে উচ্চশিক্ষিত হওয়া। সারাদিন বই নিয়েই পড়ে থাকে।

তার সস্তা ফ্রেমের চশমা আর রঙচটে যাওয়া পোশাকের কারণে মহল্লার ছেলেরা তাকে নিয়ে মজা করে। এতে রিমঝিম রাগ করে। এসব ব্যাপারে হাসানকে বললেও সে কোনো প্রতিক্রিয়া দেখায় না। এতে রিমঝিমের মেজাজ আরো চড়ে যায়। বাড়ির মানুষগুলো তাকে খুব একটা গুরুত্ব দেয় না। বরং নানা কাজ করিয়ে নেয়। একদিন হাসানের রুমে যায় রিমঝিম। জানায়, সে তাকে খুব ভালোবাসে। কিন্তু কথাটি শুনে নীরব থাকে হাসান। তারপর রিমঝিমকে একটি চিরকুট দেয়।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘সবুজ চিরকুট’। কাজী নজরুল ইসলামের ‘অগ্নিগিরি’ গল্প অবলম্বনে নাটকটি নির্মাণ করেছেন হাবিব শাকিল। এতে হাসান চরিত্রে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও রিমঝিম চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী প্রমুখ।

সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আগামীকাল বুধবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন পরিচালক হাবিব শাকিল।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon