রাবিতে নিজ উদ্যোগে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ নেতা সম্রাট

প্রতিনিধি, রাজশাহী : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নিজ উদ্যোগে শতাধিক বৃক্ষরোপণ করেছে শাখা ছাত্রলীগের এক নেতা। দুই দিন ব্যাপী এই কর্মসূচিতে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ভেষজ, ফলজ এবং কাঠ জাতীয় বৃক্ষ রোপণ করেছেন বলে জানান তিনি।

এ কর্মসূচির উদ্যোক্তা সৌমিক সারওয়ার সম্রাট রাবি শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক। নিজ উদ্যোগে এই বৃক্ষরোপণের কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘দেশের পরিবেশগত ভারসাম্য রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করেছেন। প্রধানমন্ত্রীর এই নির্দেশনাকে কেন্দ্র করে আমি ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ করেছি।’

তিনি আরো বলেন, ‘কিছুদিন আগে ঝড়ে ক্যাম্পাসে বিভিন্ন স্থানে গাছ ভেঙ্গে পরেছে। এতে করে ক্যাম্পাসে সৌন্দর্য্য ক্ষুণ্ণ হয়েছে। গাছ ভেঙ্গে পরা সেই সকল ফাঁকা স্থানে সৌন্দর্য্য বর্ধনের জন্য এমন পদক্ষেপ নিয়েছি।’

সরেজমিনে দেখা যায়, শুক্রবার সকাল থেকে শুরু করে শনিবার দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল মডেল স্কুল মাঠ, প্যারিস রোড, মমতাজ উদ্দিন একাডেমিক ভবন, নজরুল ইসলাম একাডেমিক ভবন, কেন্দ্রীয় গ্রন্থাগার, মুক্ত মঞ্চ, এবং স্টেডিয়ামের সামনে এসব বৃক্ষ রোপণ করেন তিনি।

ছাত্রলীগ নেতা সম্রাট চলতি কমিটিতে রাবি ছাত্রলীগের সহ-সম্পাদকের দায়িত্বের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শাহ-মখদুম হলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। শুরু থেকেই ক্যাম্পাসের বিভিন্ন জনহিতকর কাজ করে আসছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.