রিফাত হত্যা: আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি মিন্নির

বিজয় ডেস্ক: বরগুনায় প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা ঘটনায় গ্রেফতার স্ত্রী আয়েশা সিদ্দিকী মিন্নি আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।
শুক্রবার (১৯ জুলাই) বিকেল ৫টার দিকে বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে মিন্নি স্বীকারোক্তিমূলক এ জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।
এর আগে রিফাত হত্যা মামলায় প্রথমে সাক্ষী থাকলেও পরে মিন্নিকে জিজ্ঞাসাবাদ করে গ্রেফতার দেখায় পুলিশ। এখন তিনিও রিফাত হত্যা মামলার আসামি।
গত বুধবার (১৭ জুলাই) পুলিশের এক আবেদনের পরিপ্রেক্ষিতে রিফাত হত্যা মামলায় স্ত্রী মিন্নিকে ৫ দিনের রিমান্ডে পাঠায় আদালত। সেদিন মিন্নির পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না।
এর আগে, বরগুনা পুলিশ লাইনন্সে এনে দিনভর জিজ্ঞাসাবাদের পর রিফাত হত্যায় জড়িত থাকার প্রমাণ পাওয়ায় মিন্নিকে মঙ্গলবার (১৭ জুলাই) গ্রেফতায় দেখায় বরগুনা জেলা পুলিশ।
এ মামলায় মিন্নিসহ এ পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২ জুলাই ভোরে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। এখন পর্যন্ত এজাহারভুক্ত তিনজনসহ সাত আসামি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। এ ঘটনায় বর্তমানে ছয়জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।
গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা সাতজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon