শেখ হাসিনাকে নিয়ে তথ্যচিত্র ‘শেখ হাসিনা দ্য লিডার’ নির্মাণ

বিনোদন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন নিয়ে নির্মাণ করা হলো তথ্যচিত্র ‘শেখ হাসিনা দ্য লিডার’। শেখ হাসিনা কেমন করে হয়ে উঠলেন বাংলাদেশের স্বপ্নহীন মানুষের আশা-আকাঙ্খার প্রতীক। এ তথ্যচিত্রে সেটাই তুলে ধরা হয়েছে। এটি নির্মাণ করেছেন ফয়েজ রেজা।

১১ মিনিট ৩৩ সেকেন্ড ব্যপ্তি এই তথ্যচিত্রের গবেষণা করেছেন সাজিদ রায়হান, ধারা বর্ণনা দিয়েছেন আজাদ আবুল কালাম, মিউজিক কম্পোজিশন করেছেন মকসুদ জামিল মিন্টু, সার্বিক সহযোগিতায় ছিলেন তামান্না তাসমিয়া তুয়া।
নির্মাতা ফয়েজ রেজা জানান, তথ্যচিত্রের শুরুতেই দেখানো হয়েছে- ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা দেশে ফিরে বাংলাদেশ আওয়ামী লীগের দায়িত্ব নিয়ে কীভাবে দলকে পুনরায় গড়ে তুললেন, তার চিত্র। এর পর সাধারণ মানুষের ভাত-কাপড়ের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে অংশ নিয়ে রাজপথে শেখ হাসিনার আন্দোলন, স্বৈরতন্ত্রের বিরুদ্ধে লড়াই এবং ১৯৯৬ সালের ভোটে নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের চিত্র।
প্রধানমন্ত্রী হওয়ার পর দারিদ্র্যকে এ দেশের মূল সমস্যা হিসেবে চিহ্নিত করে তা দূর করার জন্য কীভাবে সংগ্রাম করেছেন, সেটাও দেখানো হয়েছে। এর পর ২০০৯ সালে দ্বিতীয়বার এবং ২০১৪ সালে তৃতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর তার দৃঢ় নেতৃত্বে অর্থনৈতিক উন্নয়নসহ কীভাবে উন্নত দেশের পথে অগ্রসর হচ্ছে  বাংলাদেশ, তা দেখানো হয়েছে।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে শেকড়ের সন্ধানে মেগা কনসার্টে ইতোমধ্যে তথ্যচিত্রটি দেখানো হয়েছে রংপুর জেলা স্কুল মাঠ, রাজশাহীর এ এইচ এম কামরুজ্জামান স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম, বরিশালের বিভাগীয় স্টেডিয়াম, চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম ও ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon