সোমবার দেশে ফিরছেন এরশাদ

বিজয় ডেস্ক: সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের দেশে ফেরা বিলম্বিত হচ্ছে। প্রথমে ২২ ডিসেম্বর (শনিবার) ফেরার কথা থাকলেও নতুন করে আবার ২৪ ডিসেম্বর (সোমবার) নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে। শুক্রবার জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা উত্তর জাতীয় পার্টির সভাপতি এসএম ফয়সল চিশতী এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

জানা যায়, রক্তে হিমোগ্লোবিন ঘাটতি জনিত ও লিভারের সমস্যায় ভুগছেন এরশাদ। রক্তের এ জটিলতা অনেকদিন ধরে চললেও সম্প্রতি জটিলতা অনেকটা বেড়েছে। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) তার লিভারের টেস্ট করা হয়েছে। সেই রিপোর্ট পাওয়া যাবে শনিবার (২২ ডিসেম্বর)। রিপোর্ট পাওয়ার পর চূড়ান্তভাবে বলা যাবে তিনি ঠিক কখন দেশে ফিরবেন। তার আগে যাই বলা হোক সেটাকে চূড়ান্ত মনে করা কঠিন।

এসএম ফয়সল চিশতী বলেন, স্যার (এরশাদ) আগামী ২৪ ডিসেম্বর দেশে ফিরতে পারেন। তবে ওই দিন ঠিক কোন সময়ে আসবে সে বিষয়ে এখনো চূড়ান্ত বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, গত ২০ নভেম্ববর মনোনয়ন প্রত্যাশীদের গণসাক্ষাতকার অনুষ্ঠানে প্রকাশ্যে এসেছিলেন এরশাদ। এরপর বাসা ও সম্মিলিত সামরিক হাসপাতালে আসা-যাওয়ার মধ্যেই ছিলেন তিনি। কিন্তু নেতাকর্মীদের সামনে আসেননি। সর্বশেষ ৬ ডিসেম্বর হাসপাতাল থেকে বাসায় ফেরার পথে বনানী অফিসের সামনে কয়েক মিনিটের জন্য যাত্রা বিরতি নেন। গাড়িতে বসেই মিডিয়ার সঙ্গে কথা বলে দ্রুত বাসায় চলে যান।

এরপর ১০ ডিসেম্বর রাত পৌনে ১১টায় সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে ঢাকা ছাড়েন সাবেক এই রাষ্ট্রপতি। তার সফরসঙ্গী হিসেবে আছেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, এপিএস মো. মনজুরুল ইসলাম ও ব্যক্তিগত স্টাফ আব্দুল ওয়াহাব মিয়া।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon