হাতীবান্ধায় চা চাষে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে র‌্যালী ও কর্মশালা

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধায় ক্ষুদ্রায়তন চা আবাদ সম্প্রসারণের লক্ষ্যে চা প্রকল্পের উদ্যোগে উপজেলা হল রুমে কৃষক পর্যায়ে র‌্যালি ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ হলরুমে ফিরে এক কর্মশালায় মিলিত হয়। ইরাডিকেশন অব রুরাল পভার্টি বাই এক্্রটেনশন অব স্মল হোল্ডিং টি কালটিভেশন নামের একটি প্রকল্প উক্ত কর্মশালার আয়োজনে অনুষ্ঠানটির পূষ্ঠপোষকতায় ছিলেন হাতীবান্ধা উপজেলা প্রশাসন।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক শফিউল আরিফ, বিশেষ অতিথি হিবেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা উপ-পরিচালক বিধু ভূষন রায়। হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিনের সভাপতিত্বে উক্ত কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ চা বোর্ডর লালমনিরহাট জেলা প্রকল্প পরিচালক আরিফ খান, উপজেলা কৃষি কর্মকর্তা হারুনুর রশিদ, চা চাষী ও জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ বিশ্বনাথ রায়, সোমা চা বাগানের নির্বাহী পরিচালক ফেরদৌস আহম্মেদ প্রমুখ।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় হাতীবান্ধা উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, মসজিদের ইমাম ও স্থানীয় চা চাষীগন অংশ নেয়। প্রশিক্ষণ শেষে জেলার আদিতমারী ও কালিগঞ্চ উপজেলার ৯ জন সফল চা আবাদকারীকে প্রনোদনা হিসেবে ৪ হর্স পাওয়ার সেচযন্ত্র, হাতীবান্ধা উপজেলার ৫ জন সফল চা আবাদকারীকে প্রনোদনা হিসেবে স্প্রেয়িং মেশিন ও প্রুনিং নাইফ বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon