হাতীবান্ধায় শাহ্গরীবুল্যাহ মাধ্যমিক বিদ্যালয়ে পানি নিস্কাশনের ব্যবস্থা নেই, শিক্ষার্থীদের দূর্ভোগ চরমে

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি : বন্যার না হলেও গত সপ্তাহ ব্যাপী ভারি বর্ষণে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সদরে অবস্থিত নারী শিক্ষার খ্যাতিয়মান শিক্ষা প্রতিষ্ঠান শাহ্গরীবুল্যাহ মাধ্যমিক বিদ্যালয় পানির প্রবেশ করেছ, শ্রেণি কক্ষ পানি নিস্কাশনের ব্যবস্থা নেই, শিক্ষার্থীদের দূর্ভোগ চরমে উঠেছে। কমিটি সহ কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করে চলছে।

রবিবার সকালে সরেজমিনে শিক্ষার্থীদেরকে ব্রেঞ্চ দিয়ে তৈরী অস্থায়ী সাঁকোর উপরে ভর করে বিদ্যালয় সহ শ্রেণী কক্ষে প্রবেশ করতে লক্ষ করা গেছে। এ সময় প্রধান শিক্ষক তবিবর রহমান প্রতিনিধিকে জানান, গত কয়েক বৎসর যাবত বিদ্যালয়ের এ অবস্থা । বর্ষা এলেই দূর্ভোগ পোহাতে হয় শিক্ষক , শিক্ষার্থীদেরকে। বিদ্যালয়ের চারদিকে পানি নিস্কাশনের পদ বন্ধ করে দেয়া হয়েছে ফলে দীর্ঘ প্রায় ৭/৮ বছর যাবত এ দূর্ভোগ লেগেই আছে।

বিষয়টি নিয়ে একাধিকবার সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করা হলেও আজ পর্যন্ত কোনরূপ পদক্ষেপ নেয়া হয়নি। এমতাবস্থায় ক্রমান্বয়ে দূর্ভোগ বেড়েই চলছে দেখার কেউ নেই। প্রধান শিক্ষক আবেদ প্রকাশ করে জানান, উপজেলার নারী শিক্ষার মাধ্যমিক পর্যায়ে একটি খ্যাতিয়ামান শিক্ষা প্রতিষ্ঠান হলেও রহস্য জনক কারণে সংশ্লিষ্ট সকলেই দেখেও না দেখার ভান করে দৃষ্টি আড়াল করে চলছে। বিষয়টি নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মতিন এর সাথে যোগাযোগ করা হলে- তিনি অসুস্থ্য থাকার কারনে পরবর্তীতে দাতা সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু সাথে ফোনে একাধিকবার যোগাযোগ করেও কোনরুপ সাড়া পাওয়া যায়নি ।

Leave a Reply

Your email address will not be published.

Right Menu Icon